About Us

কোন যুগে মানুষ ভগবানকে প্রাপ্ত হওয়ার জন্য সংসার ত্য়াগ করে বনে গিয়ে কঠোর তপস্যা করত। বর্তমান কলি যুগে সেটা সম্ভব নয়। কিন্তু শ্রীচৈতন্য মহাপ্রভুর কৃপার প্রভাবে তা সকলের জন্য সহজসাধ্য হয়ে গিয়েছে। তিনি সকলের কাছে আবেদন করছেন - "গৃহে থাক বনে থাক সদা হরি বলে ডাক"। অর্থাৎ আমরা গৃহী হতে পারি, ত্যাগী হতে পারি, স্ত্রী হতে পারি, শিশু হতে পারি, সর্বোপরি যেকোন পরিস্থিতিতে থাকি না কেন, আমরা ভগবানের ভজনা করে ভগবৎ প্রেম লাভ করতে পারি। এটাই হলো মহাপ্রভুর মহাবদান্যতা। মহাপ্রভুর এই ভাবধারাকে কেন্দ্র করে আমাদের 'ভক্তিবৃক্ষ' অনুষ্ঠান।

আমাদের এই অনুষ্ঠানটি সকলের জন্য, বিশেষ করে গৃহস্থ ব্যক্তিদের জন্য। এই অনুষ্ঠানটি একটি সাপ্তাহিক অনুষ্ঠান। যেকোন শ্রদ্ধালু ব্যক্তির বাড়িতে আমরা অনুষ্ঠানটি করে থাকি। এই অনুষ্ঠানের বিশেষ সুবিধা হচ্ছে মন্দিরে না এসেও আপনি আপনার এলাকায় থেকেই আমাদের সঙ্গে যোগদান করতে পারবেন। এই অনুষ্ঠান গুলি হল - কীর্তন, ধ্যান, আলোচনা, প্রচার ও প্রসাদ।

বাৎসরের বিভিন্ন সময়ে আমরা যে অন্যান্য অনুষ্ঠান সমূহ করে থাকি তা হল - সমস্ত ভক্তদের সহযোগে মহামিলন, বছরে এক বা একাধিক বার মায়াপুর ধাম ও বিভিন্ন পারমার্থিক স্থানে ক্যাম্প বা পিকনিক ( নৃত্য, নাটক, বক্তৃতা ও গঙ্গাস্নান)। বছরের বিভিন্ন সময়ে বৃন্দাবন, পুরি, দক্ষিণ ভারত, দ্বারকা, হরিদ্বার ইত্যাদি থামে আমরা যাত্রা করে থাকি। এছাড়াও গৃহপ্রবেশ, বিগ্রহ প্রতিষ্ঠা, অন্নপ্রাশন ও অন্যান্য মাঙ্গলিক অনুষ্ঠানে আমরা অংশগ্রহণ করে থাকি।

আমরা বিভিন্ন কোর্সের আয়োজন করে থাকি যেমন - ভাগবত কোর্সের, শ্রীমৎ ভাগবত গীতা কোর্সের ও ভক্তিবৃক্ষের পাঁচটি বইয়ের (পাঠ্যক্রম) ওপর বিশদভাবে কোর্সের করা হয় এবং কোর্সের শেষে শংসাপত্র প্রদান করা হয়। এছাড়াও ভক্তি প্রবেশ, ভক্তিশাস্ত্রী, ভক্তি বৈভবের মত আধ্যাত্নিক ডিগ্রী কোর্সও আমরা করিয়ে থাকি।

এই ভক্তিবৃক্ষ অনুষ্ঠানে যোগদান করার জন্য এবং উপরের কোর্স গুলি করার জন্য কোন মূল্য লাগে না কেবল আপনাকে সপ্তাহে কয়েক ঘন্টা সময় দান করতে হয়।

উপরের উল্লিখিত ভক্তিবৃক্ষে বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করতে, কোর্স গুলিতে যুক্ত হতে বা আরও যদি অন্যকিছু জিজ্ঞাস্য থাকে তাহলে যোগাযোগ করুন - শ্রীপাদ পার্থ সারথি দাস (ফোন/হোয়্যাটসঅ্যাপ নং – ৯২৩১৫০৭৪৫৪)

History

Mission